শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
র‌্যাব ক্যাম্প পরিদর্শন,  পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সহ দুস্থ্য, গরীর অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন। ঈশ্বরদী পৌরসভার ৯টি পূজা মন্ডপে পৌর প্রশাসকের সাথে মতবিনিময় ও অনুদান প্রদান স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা  ঈশ্বরদী পৌরসভার সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিয়েছে প্রসাশক ঈশ্বরদী পৌরসভার ভেলুপারার ৮ ও ৯ নং ওয়ার্ডে নাগরিক সমস্যা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস ঈশ্বরদী সরকারি কলেজের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে হাতুড়ি পেটানোর ঘটনা ঘটেছে। দেবীর দোলায় আগমন, ঘোটকে গমন। বৃষ্টিকে উপেক্ষা করে পৌরসভা কাজের পরিদর্শন করলেন পৌর প্রশাসক। স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও পথসভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা
ঘোষণা:
  স্পর্শ নিউজ এ আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "স্পর্শ নিউজ" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: sporsonews@gmail.com, মোবাইল : ০১৭১৬-৭২৯৫৭৪

ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

Reporter Name / ৫৫৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

 

Sporsonews24.net
ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

Sporsonews24.net
ঈশ্বরদীতে আলোচিত ছিনতাই মামলার আসামী গ্রেফতার ও মটরসাইকেল উদ্ধার।

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ১৯ আগষ্ট বৃহস্পতিবার বাবুপাড়া ব্রাদার্স ইউনিয়ন ক্লাবে পালন করা হয়। সংগঠনের পৌর শাখার আহবায়ক এসএম মামুনুর রশীদ নান্টুর সভাপতিত্বে ও সদস্য সচিব মাহামুদুর রহমান ফুল জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির’ সদস্য সচিব বিষ্টু সরকার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির যুগ্ন আহবায়ক আতাউর রহমান পাতা, সামসুদ্দোহা পিপ্পু।
এ ছাড়া উপস্থিত ছিলেন উপজেলা যুবদলের আহবায়ক সুলতান আহমেদ টনি, যুগ্ন আহবায়ক আতিয়ার রহমান, পৌর যুবদলের আহবায়ক জাকির হোসেন জুয়েল, পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক আওয়াল কবির, মনিরুজ্জামান কল্লোল, ওয়াসিমসহ বিএনপি ও এর অন্যন্য অঙ্গ সংগঠনের শত শত নেতা কর্মী। আলোচনা সভা ও কেক কেটে নেতাকর্মীরা দিনটি উদযাপন করে।
উল্লেখ্য, ১৯৮০ সালে ১৯ আগস্ট বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর অনুমোদন ক্রমে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু।
স্বেচ্ছাসেবক দলের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে ১৯৮০ সালে জিয়াউর রহমান বলেছিলেন- “সৎ ও নিষ্ঠাবান কর্মীদের সমন্বয়ে এই সংগঠন গড়ে তোলা হবে। সংগঠনের নেতা-কর্মীরা দেশে ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, মহামারীসহ যে কোন জাতীয় দুর্যোগ, দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র রক্ষায় কাজ করবেন।
কোন কাজেই তারা ব্যর্থ হবেন না। অন্যরা যেখানে ব্যর্থ হবেন স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা সেখানে এগিয়ে যাবেন।
ওই সময়ে সাংবাদিক কাজী সিরাজকে আহবায়ক করে ২৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
এরপর ১৯৮৫ সালের ১৯ আগস্ট কাজি আসাদুজ্জামানকে আহ্বায়ক করে ২৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
পরে ১৯৯৬ সালের ১০ মার্চ রুহুল কবির রিজভি আহমেদকে সভাপতি ও ফজলুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
এ সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক সংগঠন নামটি পরিবর্তন করে জাতীয়তাবদী স্বেচ্ছাসেবক দল রাখা হয়। এরপর ২০০৯ সালের ১১ অক্টোবর। এই কমিটির সভাপতি হচ্ছে হাবিবুন নবী খান সোহেল ও সাধারণ সম্পাদক করা হয় মীর শরফত আলী শপু। সর্বশেষ ২৭ অক্টোবর ২০১৬ সালে সফিউল বারি বাবুকে সভাপতি ও আব্দুল কাদির ভুইয়া জুয়েল-কে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়।
২৮ জুলাই ২০২০ সফিউল বারী বাবু ইন্তেকাল করলে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। সেই থেকে হাটি হাটি পা করে সংগঠনটি আজ ৪১ বছর পূর্ণ করলো।







আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ






এক ক্লিকে বিভাগের খবর