শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
র‌্যাব ক্যাম্প পরিদর্শন,  পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সহ দুস্থ্য, গরীর অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন। ঈশ্বরদী পৌরসভার ৯টি পূজা মন্ডপে পৌর প্রশাসকের সাথে মতবিনিময় ও অনুদান প্রদান স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা  ঈশ্বরদী পৌরসভার সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিয়েছে প্রসাশক ঈশ্বরদী পৌরসভার ভেলুপারার ৮ ও ৯ নং ওয়ার্ডে নাগরিক সমস্যা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস ঈশ্বরদী সরকারি কলেজের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে হাতুড়ি পেটানোর ঘটনা ঘটেছে। দেবীর দোলায় আগমন, ঘোটকে গমন। বৃষ্টিকে উপেক্ষা করে পৌরসভা কাজের পরিদর্শন করলেন পৌর প্রশাসক। স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও পথসভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা
ঘোষণা:
  স্পর্শ নিউজ এ আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "স্পর্শ নিউজ" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: sporsonews@gmail.com, মোবাইল : ০১৭১৬-৭২৯৫৭৪

সরকারী বিধিনিষেধ অমান্য করা এবং সচেতনতার অভাব করোনা ভীতি আতংক না থাকায় করোনার বৃদ্ধি ও মৃত্যুর অন্যতম কারণ। —–ডাঃ কামরুল ইসলাম মনা

Reporter Name / ৪৯১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

সরকারী বিধিনিষেধ অমান্য করা এবং সচেতনতার অভাব করোনা ভীতি আতংক না থাকায় করোনার বৃদ্ধি ও মৃত্যুর অন্যতম কারণ।
—–ডাঃ কামরুল ইসলাম মনা

সরকারের বিধিনিষেধ অমান্য করা এবং সচেতনতার অভাব, করোনা ভীতি আতংক না থাকায় করোনার বৃদ্ধি এবং মৃত্যুর অন্যতম কারণ হিসাবে উল্লেখ করেছেন দেশ বিদেশে খ্যাত স্বনামধন্য হোমিও চিকিৎসক, ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডাঃ কামরুল ইসলাম মনা।
তিনি বলেন – সিগারেটের প্যাকেটে লেখা থাকে ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বা ধুমপানই ক্যান্সারের অন্যতম কারণ। এখানে সচেতনতার প্রচারের অভাব নেই, অভাব হলো ধুমপানের ভয়াবহতা, ক্যান্সারের ভয়াবহ পরিণতির ভয়াবহতা, ভীতি, আতংক সঠিক না থাকায় সিগারেটের প্যাকেটে লেখা থাকার পরও আমরা সকলে গুরুত্ব না দিয়ে সিগারেট খেয়ে চলেছি,, ঠিক তেমনি করোনা সম্পর্কে জানা থাকলেও করোনার ভয়াবহতা, শেষ পরিণতি, সচেতনতার অভাব এবং সরকারের বিধিনিষেধ অমান্য করায় দিন দিন করোনার রোগীর সংখ্যা এবং মৃত্যুর হার বেড়েই চলেছে।
তাই দেশের স্বার্থে, দেশের মানুষ কে বাঁচাতে সচেতনতা, করোনার ভয়ংকর পরিণতি, করোনা ভীতি,আতঙ্ক সৃষ্টি চাপ প্রয়োগ আজ সময়ের দাবি।
সামনের দিনগুলো আরো চরম ভয়াবহ আকার ধারণ করতে চলেছে, তাই প্রাণের দেশ কে প্রাণের ভেড়ামারা কে বাঁচাতে আসুন নিজে সচেতন হয় এবং অন্য কে ও সচেতন হতে সহায়তা করি। প্রশাসন, জনপ্রতিনিধি, বিত্তবান দের পাশাপাশি এলাকার যুবকদের আরো সক্রিয় ভাবে এগিয়ে আসতে হবে। সরকারের পাশাপাশি আমাদের কে ঘরে ঘরে করোনার ভয়াবহতা তুলে ধরতে হবে। ঘরে ঘরে করোনা আতঙ্ক সৃষ্টি করতে হবে যাতে করে আর আমরা হেলা ফলা করে চলাফেরা না করি। গতকাল কুষ্টিয়ায় শেষ ২৪ ঘন্টায় ৪০৬ নমুনায় ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।
মনে রাখবেন এ বছর লাভের বছর না, ভাল মন্দ খাওয়ার বছর না, এ বছর নুন ভাত খেয়ে বেঁচে থার বছর।
বেঁচে থাকলে জীবনে অনেক ভাল মন্দ খেতে পারবেন। তাই বাচার তাগিদে যেটুকু না হলেই না সেটুকু সংগ্রহ করেন।
যে কোন মুল্যে সচেতন সৃষ্টি করতে হবে। প্রশাসনের পাশাপাশি আমাদের সকল কে মিলে মরিয়া হয়ে চেষ্টা করতে হবে।
নিজের জীবন, নিজের পরিবার কে বাঁচাতে সচেতন হতে হবে।
মনে রাখবেন ” দেশের কাছে আপনি একজন, কিন্তু আপনার পরিবারের কাছে আপনি তাদের পৃথিবী। আপনার কিছু হলে তাদের কি হবে? তাই সকলের কাছে বিনীত অনুরোধ আর অবহেলা না করে আসুন নিজে বাঁচতে, নিজের পরিবারের কথা ভেবে আরেকটি যুদ্ধ মনে করে নুন ভাত বা মাঝে মাঝে অভুক্ত থেকেও দেশকে, দেশের মানুষ কে বাঁচাতে ঘরে থাকি, সরকারের সকল বিধিনিষেধ মেনে চলি এবং অপর কে ও বিধিনিষেধ মেনে চলতে এবং ঘরে থাকতে বাধ্য করি।







আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ






এক ক্লিকে বিভাগের খবর