শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
র‌্যাব ক্যাম্প পরিদর্শন,  পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সহ দুস্থ্য, গরীর অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন। ঈশ্বরদী পৌরসভার ৯টি পূজা মন্ডপে পৌর প্রশাসকের সাথে মতবিনিময় ও অনুদান প্রদান স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা  ঈশ্বরদী পৌরসভার সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিয়েছে প্রসাশক ঈশ্বরদী পৌরসভার ভেলুপারার ৮ ও ৯ নং ওয়ার্ডে নাগরিক সমস্যা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস ঈশ্বরদী সরকারি কলেজের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে হাতুড়ি পেটানোর ঘটনা ঘটেছে। দেবীর দোলায় আগমন, ঘোটকে গমন। বৃষ্টিকে উপেক্ষা করে পৌরসভা কাজের পরিদর্শন করলেন পৌর প্রশাসক। স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও পথসভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা
ঘোষণা:
  স্পর্শ নিউজ এ আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "স্পর্শ নিউজ" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: sporsonews@gmail.com, মোবাইল : ০১৭১৬-৭২৯৫৭৪

বিএসআরআই এর উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির ব্যবহার ও কর্মপরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

Reporter Name / ২৪৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

বিএসআরআই এর উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির ব্যবহার ও কর্মপরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ২০২২-২০২৩ চতুর্থ কোয়ার্টারে অংশিজনের অংশগ্রহণে বিএসআরআই এর উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির ব্যবহার’’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার (২০ জুন) দুপুর আড়াই টায় বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের এএসএম কামাল উদ্দিন মেমোরিয়াল হলরুমে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. ওমর আলী।

বিএসআরআই এর পরিচালক (টিওটি) ইসমাৎ আরার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন নর্থবেঙ্গল চিনিকল লিমিটেড এর মহাব্যবস্থাপক (অর্থ) হিরন্ময় বিশ্বাস ও মহাব্যবস্থাপক (কৃষি) আসহাব উদ্দিন।

প্রধান অতিথি ড. মো. ওমর আলী বলেন, আখ শিল্পকে আরো উন্নত করতে আমাদের কৃষকভাইদের প্রথমেই প্রযুক্তির ব্যবহার বুঝতে এবং শিখতে হবে। আখের সাথে সাথী ফসল করে আরো লাভবান হওয়া যায়। বাচ্চাদের খাদ্যে যদি চিনির ঘাটতি হয় তাহলে তাদের মেধা বিকাশে সমস্যা হয়। বিধায় আখ অত্যন্ত প্রয়োজনীয় একটি ফসল। আমাদের দৈনন্দিন খাদ্যের তালিকায় প্রত্যক্ষ ভাবে চিনির ব্যবহার তেমন দৃশ্যমান না হলেও প্রায় সকল খাদ্যেই পরোক্ষ ভাবে কমবেশি চিনির ব্যবহার ও প্রয়োজনীয়তা রয়েছে। কৃষক ভাইয়েরা বেশি বেশি আখ চাষ করুন এবং যেকোনো সমস্যায় আমাদের সাথে যোগাযোগ করবেন।

কর্মশালায় বক্তারা শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ২০২২-২০২৩ চতুর্থ কোয়ার্টারে বিএসআরআই এর উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির ব্যবহার প্রসঙ্গে বিস্তর বক্তব্য রাখেন। আখ চাষকে আরো উন্নত করা যায় কিভাবে সেই বিষয়েও কৃষকসহ বিভিন্ন জনের মতামত কর্মশালায় উঠে আসে।







আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ






এক ক্লিকে বিভাগের খবর