শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
র‌্যাব ক্যাম্প পরিদর্শন,  পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সহ দুস্থ্য, গরীর অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন। ঈশ্বরদী পৌরসভার ৯টি পূজা মন্ডপে পৌর প্রশাসকের সাথে মতবিনিময় ও অনুদান প্রদান স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা  ঈশ্বরদী পৌরসভার সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিয়েছে প্রসাশক ঈশ্বরদী পৌরসভার ভেলুপারার ৮ ও ৯ নং ওয়ার্ডে নাগরিক সমস্যা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস ঈশ্বরদী সরকারি কলেজের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে হাতুড়ি পেটানোর ঘটনা ঘটেছে। দেবীর দোলায় আগমন, ঘোটকে গমন। বৃষ্টিকে উপেক্ষা করে পৌরসভা কাজের পরিদর্শন করলেন পৌর প্রশাসক। স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও পথসভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা
ঘোষণা:
  স্পর্শ নিউজ এ আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "স্পর্শ নিউজ" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: sporsonews@gmail.com, মোবাইল : ০১৭১৬-৭২৯৫৭৪

অস্ত্র মাদক সহ তমাল গ্রেফতার

Reporter Name / ৪৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

অস্ত্র মাদক সহ তমাল গ্রেফতার

পাবনা র‌্যাবের অভিযানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের উপর গুলি করে গুরুতর আহত মামলার এজাহার নামীয় পলাতক সাবেক মন্ত্রী পুত্র শিরহান শরিফ তমাল ০১টি বিদেশী পিস্তল, ০৪ রাউন্ড গুলিভর্তি ০১টি ম্যাগাজিন ও ০১টি প্রাইভেট কারসহ গ্রেফতার।

      র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, অবৈধ দখলদার, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সদা তৎপর রয়েছে র‌্যাব।

        গত ০৪ আগস্ট, ২০২৪ খ্রিঃ তারিখে পাবনা জেলার ঈশ্বরদী থানা এলাকায় কোটা সংস্কার নিয়ে চলমান শান্তিপূর্ণ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পূর্ব পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যদির বিস্ফোরন ঘটিয়ে কোমলমতি শিক্ষার্থীদের হামলা চালায়। তমালের নির্দেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র ছাত্রীদের ওপরে বিভিন্ন মধ্যযুগে কায়দায় হামলা চালায়। উক্ত হামলার ঘটনায় ঘটনাস্থলে মোঃ নজরুল ইসলাম (৪৪), মোঃ রাশেদুল ইসলাম রিপন (৪২)সহ আরো অন্যান্য ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এবং ঘরবাড়ি মোটরসাইকেল ভাঙচুর করে, ও সাংবাদিকদের মারধর করে মোবাইল ফোন কেড়ে নেয় ক্যামেরা ভাঙচুর করে, পরবর্তীতে আহত ভিকটিম মোঃ নজরুল ইসলাম (৪৪) বাদী হয়ে পাবনা জেলার ঈশ্বরদী থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

  উক্ত বৈপ্লবিক আন্দোলনে কোমলমতি শিক্ষার্থীদের উপর বর্বরোচিত এ হামলার ঘটনায় দেশ জুড়ে ব্যাপক নেতিবাচক আলোড়ন সৃষ্টি হয়। নিরস্ত্র ছাত্রদের এই যৌক্তিক আন্দোলনে প্রকাশ্য দিবালোকে ভয়ংকর আগ্নেয়াস্ত্রের ব্যবহার মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। উক্ত ঘটনার পর পরই সন্ত্রাসীদের চিহ্নিত করতে মাঠে নামে পাবনা র‌্যাবের গোয়েন্দা টিম। উল্লেখিত মামলার প্রেক্ষিতে সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে সর্বাত্মক অভিযান শুরু হয়।

         এরই ধারাবাহিকতায় অদ্য ০৬ সেপ্টেম্বর, ২০২৪ তারিখ রাত্রী ০৩.০০ ঘটিকায় র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা কোম্পানি কমান্ডার মেজর মোঃ এহতেশামুল হক খান এর নেতৃত্বে র‌্যাবের আভিযানিক দল গোপন সংবাদের ভিতিত্তে ‘পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন আলোবাগ মোড় মো: বিন সালাম এর বসতবাড়ী’ অভিযান পরিচালনা করে উল্লেখিত মামলার এজাহার নামীয় ০২ নং পলাতক আসামী মোঃ শিরহান শরিফ তমাল (৩৫), পিতা-মৃত শামসুর রহমান শরিফ ডিলু, সাং-মধ্য অরণকোলা, থানা-ঈশ্বরদী, জেলা-পাবনাকে গ্রেফতার করে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী মোঃ শিরহান শরিফ তমাল (৩৫) এর ব্যবহৃত প্রাইভেট কার তল্লাশি করে প্রাইভেট কারের ভিতর থেকে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন ও ০৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পাবনা জেলার ঈশ্বরদী থানায় হত্যা চেষ্টা, মারপিট করে গুরুতর আহত করা ও বিস্ফোরক দ্রব্যাদি দ্বারা বিস্ফোরণ ঘটানোসহ আরো ০৫টি মামলা রয়েছে।

      গ্রেফতারকৃত আসামী শিরহান শরিফ তমাল বিরুদ্ধে অস্ত্র আইনে মামলায় মামলা দায়ের করত পরবর্তী আইনগত ব্যবস্থার জন্য পাবনা জেলার ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হবে ।







আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ






এক ক্লিকে বিভাগের খবর