শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
র‌্যাব ক্যাম্প পরিদর্শন,  পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সহ দুস্থ্য, গরীর অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন। ঈশ্বরদী পৌরসভার ৯টি পূজা মন্ডপে পৌর প্রশাসকের সাথে মতবিনিময় ও অনুদান প্রদান স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা  ঈশ্বরদী পৌরসভার সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিয়েছে প্রসাশক ঈশ্বরদী পৌরসভার ভেলুপারার ৮ ও ৯ নং ওয়ার্ডে নাগরিক সমস্যা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস ঈশ্বরদী সরকারি কলেজের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে হাতুড়ি পেটানোর ঘটনা ঘটেছে। দেবীর দোলায় আগমন, ঘোটকে গমন। বৃষ্টিকে উপেক্ষা করে পৌরসভা কাজের পরিদর্শন করলেন পৌর প্রশাসক। স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও পথসভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা
ঘোষণা:
  স্পর্শ নিউজ এ আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "স্পর্শ নিউজ" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: sporsonews@gmail.com, মোবাইল : ০১৭১৬-৭২৯৫৭৪

স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা 

Reporter Name / ১৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা

গাইবান্ধা প্রতিনিধি :

সুন্দরগঞ্জে ৬২ বছর পরে আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নামীয় জায়গা দাবী করে স্থাপনা নির্মাণে বাধা প্রদান করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন সংলগ্ন পূর্বপাশে রামডাকুয়া মৌজাস্থ স্বত্ব-দখলীয় জমিতে ফারুক হোসেন, ফিরোজ কবির ও নান্টু চন্দ্র মহন্ত গং স্থাপনা নির্মাণ করতে থাকেন।

এতে উক্ত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বাধা দেয়। এ নিয়ে দু’পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে। পরে শিক্ষার্থীরা কয়েকদফা বিক্ষোভ করে।
ফারুক হোসেন বলেন, আমার বাবা আঃ সাত্তার সরকার জীবদ্দশায় বিগত আশির দশকে (১৯৮৫ সালে) তফশীল বর্ণিত ৩৩ শতক জমি কবলামূলে দলিল করে নেন। তখন থেকে শান্তিপূর্ণভাবে এ জমি ভোগ-দখলে রয়েছে। এখানে চাতাল, চালকল, স্থাপণ করে ব্যবসা চালিয়েই আসছি। সম্প্রতি নতুন করে বর্ধিত স্থাপনা নির্মাণ করতে দেখে কোন একটি ব্যক্তি বা মহলের ইন্ধনে স্কুলের পক্ষে এ জমির মালিকানা দাবি করে কাজে বাধা দেয়।
তিনি আরো বলেন, স্থানীয়ভাবে সালিশের মাধ্যমে দলিলাদী পর্যালোচনা করা হয়েছে। তাতে কোন সমস্যা নেই। তাছাড়া, পূর্ববর্তী রেকর্ড, নামজারী মোতাবেক আমাদের মালিকানা সঠিক আছে। সুধীর চন্দ্র মহন্তের ছেলে নান্টু চন্দ্র মহন্ত জানান, শেফলিকা দেবীর মালিকানা সূত্র ধরে পর্যায়ক্রমে এখন আমরাই (তারাই) এ জমির বৈধ মালিক পক্ষ।
প্রধান শিক্ষক ইলিয়াস আলী জানান, ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি ১৯৮৫ সালে সরকারি করণ হয়। তখন থেকে প্রধান শিক্ষকগণ বিদ্যালয়ের ৭ একর ৭ শতক পরিমাণ জমি বিষয়ে তেমন কোন গুরুত্ব না দেয়ায় সময়মতো ভূমি রেকর্ড, নামজারীতে বিঘ্ন ঘটেছে। বর্তমানে বিদ্যালয়ের জমি বিষয়ে খোঁজ-খবর নিতে গিয়ে ১৯৬২ সালের একটি দলিলে বর্ণিত ৪টি দাগের মধ্যে ১১৫৯ ভুক্ত ৮৩ শতক জমি বে-দখল হচ্ছে। তা উদ্ধারে থানা অফিসার ইনচার্জ বরাবরে অভিযোগ করা হয়।

থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম পিপিএম বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস আলীর অভিযোগ পেয়ে অভিযুক্তদেরকে জমির কাগজ-পত্র নিয়ে সমস্যার সমাধান করতে বলা হয়েছে। বর্তমানে শান্তি-শৃঙ্খলা বজায় আছে।







আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ






এক ক্লিকে বিভাগের খবর