শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
র‌্যাব ক্যাম্প পরিদর্শন,  পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সহ দুস্থ্য, গরীর অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন। ঈশ্বরদী পৌরসভার ৯টি পূজা মন্ডপে পৌর প্রশাসকের সাথে মতবিনিময় ও অনুদান প্রদান স্কুলের জমি দাবি করে স্থাপনা নির্মাণে বাধা  ঈশ্বরদী পৌরসভার সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিয়েছে প্রসাশক ঈশ্বরদী পৌরসভার ভেলুপারার ৮ ও ৯ নং ওয়ার্ডে নাগরিক সমস্যা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস ঈশ্বরদী সরকারি কলেজের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে হাতুড়ি পেটানোর ঘটনা ঘটেছে। দেবীর দোলায় আগমন, ঘোটকে গমন। বৃষ্টিকে উপেক্ষা করে পৌরসভা কাজের পরিদর্শন করলেন পৌর প্রশাসক। স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও পথসভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা
ঘোষণা:
  স্পর্শ নিউজ এ আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "স্পর্শ নিউজ" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: sporsonews@gmail.com, মোবাইল : ০১৭১৬-৭২৯৫৭৪

শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে’ : স্টেশন পরিদর্শকালে রেল সচিব

Reporter Name / ৭৬৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
Sporsonews24.net শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে' : স্টেশন পরিদর্শকালে রেল সচিব

অনলাইন রিপোর্টঃ  বর্তমান রেলবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে।

শনিবার(৪এপ্রিল)দুপুরে আড়াইটায় ব্রিটিশ  শাসনামলে নির্মিত ‘ঈশ্বরদী জংশন স্টেশন’ সংস্কার কাজ পরিদর্শন করে কাজের গুনগত মান সম্পর্কে সন্তোষ প্রকাশ করে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

রেলসচিব সেলিম রেজা আরও বলেন, আমরা সময়ের সাথে তাল মিলিয়ে একটি, যুগোপযোগী আন্তর্জাতিক মানের যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে চাই। মাননীয়,প্রধানমন্ত্রীর নির্দেশ এবং তার সুযোগ্য নেতৃত্বে রেলওয়ের উন্নয়নের জন্য, যাত্রীসেবার মান বৃদ্ধি করতে  প্রকল্পের মাধ্যমে ব্যাপক পরিকল্পনা হাতে নেওয়া নেওয়া হয়েছে। এই সরকারের আমলে কাজগুলো সুন্দরভাবে বাস্তবায়ন হলে রেলওয়ের চেহারা বদলে যাবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবে রুপ দিতে আমরা বদ্ধপরিকর।  সকলের সহযোগীতা নিয়ে আমরাও এগিয়ে যেতে চাই।

তার আগে শনিবার (৪ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা প্রশাসনের সাথে এক মতবিনিময় সভায় যোগদান করেন। পরে বিকেলে পাকশি বিভাগীয় ব্যবস্থাপকের কক্ষে রেলওয়ের প্রধান প্রধান কর্মকর্তা রেলওয়ে বিভাগীয় কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ে জোনের জেনারেল ম্যানেজার (জিএম) মিহির কান্তি গুহ, প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মোঃ মাসউদূর রহমান, প্রধান পরিবহণ কর্মকর্তা, শহিদুল ইসলাম, পাকশি বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম)  আসাদুল হক,বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ, হোসেন আনন্দ, বিভাগীয় প্রকৌশলী-১ বীরবল মণ্ডল, বিভাগীয় প্রকৌশলী-২ আঃ রহিম, বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মণ্ডল, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী(ক্যারেজ) মমতাজুল ইসলাম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন উর রহমান,রেলওয়ে,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপাল কুমার।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশির বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক আসাদ জানান, ঈশ্বরদী বাইপাস স্টেশন থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পর্যন্ত ২৬ কিলোমিটার রেলসংযোগের জন্য  ৩৩৫ কোটি টাকা ব্যায়ে থেকে নতুন রেললাইন ও নতুন স্টেশন স্থাপন কাজ চলছে। এছাড়াও রেলওয়ের যাত্রী সেবার মানোন্নয়নের জন্য ব্রিটিশ শাসনামলে নির্মিত ঈশ্বরদী জংশন স্টেশনকেও করা হচ্ছে সংস্কার। এই জংশন স্টেশনে এক সঙ্গে ১৮টি ট্রেন দাঁড়ানোর জন্য রেললাইন স্থাপন করা হচ্ছে। একই সাথে মিটার গেজ ও ব্রডগেজ (ডুয়েল) লাইনের জন্য দুই পাশে সম্প্রসারণ  কাজ প্রায় শেষের দিকে। কাজের মান  কাজের অগ্রগতি দেখতে সচিব মহোদয় সন্তোষ প্রকাশ করেছেন।

Sporsonews24.net
শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে’ : স্টেশন পরিদর্শকালে রেল সচিব







আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ






এক ক্লিকে বিভাগের খবর